কাবুলে কূটনৈতিক এলাকায় বিস্ফোরণে নিহত ৫০

প্রকাশঃ মে ৩১, ২০১৭ সময়ঃ ১১:৪২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫২ অপরাহ্ণ

আফগানিস্তানের রাজধানী কাবুলের কূটনৈতিক এলাকার কাছে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে অর্ধ শতাধিক লোক নিহত হয়েছে বলে জানিয়েছে আল জাজিরা।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক এই গণমাধ্যম জানায়, আজ বুধবার সকালের ব্যস্ততম সময়ে আফগানিস্তানের রাজধানী শহরের জানবাক স্কয়ারে প্রেসিডেন্ট ভবন এবং বিদেশী দূতাবাসের কাছেই ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহেদ মাজরুহ বলেন, বিস্ফোরণে হতাহত কমপক্ষে ৬৭ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনাস্থল ঘন ধোঁয়ায় ঢেকে গিয়েছে। ঘটনাস্থল থেকে কয়েকশ মিটার দূরের বাড়িঘরের দরজা-জানালা বিস্ফোরনের জেরে উড়ে গেছে।

এনডিটিভি জানিয়েছে, ভারতীয় দূতাবাস থেকে কয়েকশত মিটার দূরে ঐ বিস্ফোরণে প্রায় ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে। তবে ভারতীয় দূতাবাসের সব কর্মী নিরাপদ আছেন।

আল জাজিরার কাবুল প্রতিনিধি কাসে আজমি জানান, যেখানে বিস্ফোরণ হয়েছে এটি কাবুলের খুবই গুরুত্বপূর্ণ জায়গা। এটি শহরের অন্যতম ব্যস্ত এলাকাও বটে। এর খুব কাছে প্রেসিডেন্টের বাসভবন ও দূতাবাসের অবস্থান।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তালেবান বিদ্রোহীদের এক মুখপাত্র জানিয়েছেন, ঘটনার বিষয়ে তথ্য সংগ্রহ করছে তারা।

গত মার্চে কাবুলে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে একটি সামরিক হাসপাতালে চিকিৎসকের ছদ্মবেশে ধরে আসা বন্দুকধারীদের হামলায় ৪৯ জন নিহত হয়।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G